Nazia haque Orsha, নাজিয়া হক অর্ষা
লাক্স-চ্যানেল আই সুপার স্টার প্রতিযোগিতার মাধ্যমে অর্ষা মিডিয়ায় পদার্পণ করেন। কিন্তু ২০০৯ সালের এই প্রতিযোগিতায় অংশগ্রহণের তেমন কোনো প্রস্তুতিই ছিল না অর্ষার একদিন হঠাৎ পত্রিকায় বিজ্ঞাপন দেখে চুপিসারে নাম রেজিস্ট্রেশন করেন। এরপরই শুরু হয় অর্ষার সুপারস্টার হওয়ার গল্প। হাজারো প্রতিযোগীকে হারিয়ে তিনি প্রতিযোগিতায় ৪র্থ স্থান দখল করে নেন। ছোটবেলা থেকেই অর্ষা দুরন্ত স্বভাবের। হৈ-হুল্লোড় আর হাসি-ঠাট্টায় মাতিয়ে রাখতে তার জুড়ি নেই।

ব্যক্তিগত জীবন:
অর্ষার জন্ম ঢাকার মিরপুরে। বাবা ইনামুল হক এবং মা মাসুদা হক। তিন বোনের মধ্যে অর্ষা সবার বড়। মা-বাবা এবং ছোট দুই বোনসহ তিনি বর্তমানে মোহাম্মদপুর থাকেন। অভিনয়ের পাশাপাশি অর্ষা গার্হস্থ্য অর্থনীতি বিশ্ববিদ্যালয় থেকে 'খাদ্য ও পুষ্টি বিজ্ঞান' বিষয়ে লেখাপড়া করছেন।
ক্যারিয়ার:
মিডিয়ায় নিয়মিত হওয়ার আগে বিভিন্ন ফ্যাশন হাউসের জন্য স্টিল ফটোগ্রাফিতে মডেল হয়েছেন অর্ষা। সেই সঙ্গে কিছু বিপণি বিতানেও মডেল হয়েছিলেন। অর্ষা অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলোর মধ্যে রয়েছে - আরিফ খানের 'ক্রশ অ্যাকশন' ও 'চাঁদ-ফুল-অমাবস্যা', মাসুদ সেজানের 'স্বপ্ন সহচারী', কাফি বীরের 'দ্বন্দ্ব', আফজাল হোসেনের 'আমার কথাটি ফুরালো না', 'ফিরে ফিরে আসা', 'স্বদেশ' (টেলিছবি), 'সাতকাহন' , 'প্রিয়া'  ইত্যাদি।
অর্ষার বেশকিছু দর্শকনন্দিত বিজ্ঞাপনও রয়েছে। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য, 'মোজো এনার্জি ড্রিংক', 'হুইল পাউডার', 'মার্শাল ফ্রিজ', 'নাম্বার ওয়ান কনডেন্স মিল্ক' ইত্যাদি।

ছোটপর্দায় দর্শকদের মন জয় করে অর্ষা একটি চলচ্চিত্রেও অভিনয় করছেন। আবীর শ্রেষ্ঠ পরিচালিত 'ফেরারী ফানুষ' নামের এ ছবিতে অর্ষার বিপরীতে অভিনয় করছেন রওনক হাসান। ছবিতে অর্ষাকে একজন শৌখিন সঙ্গীতশিল্পী হিসেবে দেখা যাবে।  এছাড়া সম্প্রতী (আগস্ট, ২০১৩) মহুয়া মঙ্গল নামে একটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন অর্ষা। মৈমনসিংহ গীতিকার ‘মহুয়া সুন্দরী’ কাহিনির ছায়া অবলম্বনে তৈরি হয়েছে ছবিটির চিত্রনাট্য। আর তাতে মহুয়া চরিত্রে অভিনয় করবেন অর্ষা।
 
Top