Rumana Malik Munmun, রুমানা মালিক মুনমুন
মিষ্টি হাসির মেয়ে মুনমুনের পুরো নাম রুমানা মালিক মুনমুন। মুনমুন, এই সময়ের জনপ্রিয় উপস্থপিকা ও অভিনেত্রী। পাশাপাশি নৃত্যেও আছে তার দক্ষতা। ২০০৬ সালের লাক্স চ্যানেল আই সুপারস্টার ইভেন্টে চতুর্থ হওয়ার মধ্য দিয়ে লাইমলাইটে উঠে আসেন।


ব্যক্তিগত জীবন
রুমানা মালিক মুনমুনের বাগদান সম্পন্ন হয় তৌফিক হাসান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রভাষকর সাথে । তিনি নর্থ সাউথ ইউনিভার্সিটিতে তিনি এমবিএ করছেন।

কর্মজীবন
হুমায়ূন আহমেদের কাহিনী অবলম্বনে তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ ছবিতে অভিনয় করে মুনমুন নজর কাড়েন সবার। অভিনয়ে নিজের মেধার প্রমান অবশ্য রেখেছিলেন তার অভিনীত প্রথম নাটক ‘বাতাসের খাঁচা’-তে। শক্তিমান অভিনেতা হুমায়ূন ফরীদির বিপরীতে অভিনয় ‘মেহুলী ও ইতির গল্প’ নাটকেও তিনি ছিলেন সপ্রতিভ। মুনমুনের ক্যরিয়ারের উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে মুহাম্মদ জাফর ইকবালের লেখা ‘বাতাসের খাঁচা’,অরুণ চৌধুরীর ‘আগুনের আলো, আশরাফি মিঠুর ‘দৈনিক তোলপাড়’ ও ‘উজান স্রোতের ঢেউ’, আফসানা মিমির ‘ডলস হাউজ’, কৌশিক শংকর দাসের ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমের গল্প’, হাফিজউদ্দিনের ‘সাতপুরুষের ঢাকা’, এজাজ মুন্নার ‘ধূপছায়া’ প্রভৃতি।
Rumana Malik Munmun, রুমানা মালিক মুনমুন
বিভিন্ন রিয়েলিটি শো’র পাশাপাশি আন্তজাতিক সংস্থাগুলোর অনুষ্ঠানও নিয়মিত তিনি উপস্থাপনা করছেন। মুনমুনই একমাত্র উপস্থাপক, যিনি পরপর চারবার লাক্স চ্যানেল আই সুপারস্টার ইভেন্টের সঞ্চালকের দায়িত্ব পালন করেছেন। ২০০৭ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে উপস্থাপক হিসেবে তার অভিষেক হয়। এরপর একে একে উপস্থাপনা করেছেন বাংলাভিশনের জনপ্রিয় অনুষ্ঠান ‘আমার আমি’, এনটিভির রিয়েলিটি শো ‘মার্কস অলরাউন্ডার’ ও বৈশাখী টেলিভিশনের ‘শুভ বিবাহ’। বর্তমানে মুনমুন নিয়মিত ইংরেজি শিক্ষামূলক অনুষ্ঠান ‘বিবিসি জানালা- মজায় মজায় শেখা’ অনুষ্ঠান সঞ্চালনার সাথে জড়িত।
 
তার অভিনীত উল্লেখযোগ্য নাটক
১. ‘বাতাসের খাঁচা
২. আগুনের আলো
৩. দৈনিক তোলপাড়
৪. উজান স্রোতের ঢেউ
৫. ডলস হাউজ
৬. পূর্ণদৈর্ঘ্য প্রেমের গল্প
৭. সাতপুরুষের ঢাকা
৮. ধূপছায়া ইত্যাদি
 
Top