ছোট পর্দার ব্যস্ততম অভিনেত্রী, নৃত্যশিল্পী ও উপস্থাপিকা সাবরিনা সাফি নিসা। নিসা মূলত একজন নৃত্যশিল্পী হলেও নাটকে অভিনয় করেই পেয়েছেন বেশি জনপ্রিয়তা। নিসার গ্রামের বাড়ি খুলনা হলেও তিনি বেড়ে উঠেছেন ঢাকাতেই। এক ভাই এক বোনের মধ্যে তিনি ছোট।


ব্যক্তিগত জীবন
সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ইংরেজি সাহিত্যের উপর মাস্টার্স সম্পন্ন করেন নিসা। নিসা বিয়েবন্ধনে আবদ্ধ হন সাইদুল করিম বাপ্পির সঙ্গে। ছয় বছরের সম্পর্কের পর তাদের এই বিয়ে পারিবারিক আয়োজনে অনুষ্ঠিত হয়। নিসার স্বামী বাপ্পি একটি বেসরকারি ব্যাংকে কর্মরত। এর আগে গত বছরের ম্যাজিকাল তারিখ ১২-১২-১২ তে নিসার গায়ে হলুদের অনুষ্ঠান হয়।
   
অভিনয়ে পথ চলা
প্রথম ক্যামেরার সামনে আসেন ১১ মাস বয়সে। জিয়া আনসারীর পরিচালনায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন
Sabrina safi nisha, সাবরিনা সাফি নিসা
বিটিভির 'যখন মোহনা' নাটকে। ১৯৯৭ সালে নাটকের মাধ্যমে নিসার মিডিয়াতে পথ চলা শুরু হয়। চ্যানেল আইতে প্রচারিত প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের ‘সবুজ সাথী’ নাটকে শিশু শিল্পী হিসেবে অভিনয় করেন।
কয়েক বছর বিরতির পর আবার নিসাকে টিভি নাটকে দেখা যায় ২০০৩ সালে। এনটিভিতে প্রচারিত শহিদুজ্জামান সেলিমের ‘স্পর্শের বাইরে’ নাটকের মাধ্যমে আবার অভিনয়ে নিয়মিত হন। ২০০৫ সালে বিনোদন বিচিত্রা ‘বিউটি কনটেস্ট’-এ নিসা সেরা সুন্দরীর খেতাবটি জিতে নেন। ২০০৮ থেকে নিসা অভিনয় করছেন দীর্ঘ ধারাবাহিক 'গুলশান এভিনিউ' নাটকে। অভিনয়ের পাশাপাশি শিখেছেন নাচটাও। এখন তিনি খ্যাতি পেয়েছেন অভিনেত্রী ও নৃত্যশিল্পী হিসেবে।
 
উল্লেখ্যযোগ্য নাটক
. ঘুরে দাঁড়ানোর স্বপ্ন
২. দিবা রাত্রি খোলা থাকে
৩. নন্দিনী
৪. রঙ্গের সংসার
৫. তিন ভুবন
৬. সাত কন্যা
৭. গুলশান এভিনিউ
৮. রঙ্গিলা
   
টেলিফিল্ম
১. মুন্সিবাড়ী
২. গণনা নির্ভুল
৩. অহংকার
৪. ফোর্থ ক্লাস সোসাইটি
 
চলচ্চিত্র
১. দারুচিনি দ্বীপ
 
Top