সারিকা, sharika
খুব বেশী বয়স হয়নি রাশিকের। সদ্য যৌবনে, নিজের জীবন নিয়ে স্বপ্ন দেখা শুরু। এরমধ্যেই সে আক্রান্ত হয় মরণব্যাধি অসুখে। গান শুনতে পছন্দ করে বলে নিত্য নতুন গানের সিডি কেনা তার এক ধরণের শখ।
সিডি কিনতে কিনতে সিডির দোকানের এক সেলস গার্লকে তার ভাল লেগে যায়। কিন্তু তার যে মরণব্যাধি। তাই বলা হয়ে উঠেনা ভাল লাগার কথা। প্রতিদিন সিডি কেনার অজুহাতে সে মেয়েটিকে এক পলক দেখে আসে সে। মেয়েটিও যে রাশিককে খেয়াল করে সেটা সে বুঝতে পারেনা। এভাবেই দিন কেটে যেতে থাকে।
একসময় মেয়েটি খেয়াল করে রাশিক আর দোকানে আসছে না। এভাবে এক মাস কেটে যায়। মেয়েটি একসময় খোঁজ নিয়ে ছেলেটির বাসায় হাজির হয়। ছেলেটির কথা জানতে চাইলে তার মা কান্নায় ভেঙ্গে পড়ে।
মেয়েটিকে নিয়ে যায় ছেলেটির রুমে। টেবিলজুড়ে সব সিডি থরে থরে সাজানো। মেয়েটি যেভাবে সিডিগুলো প্যাকেট করে দিতো এখন পর্যন্ত ঠিক সেই অবস্থায় রয়েছে। একটিও খোলা হয়নি। মেয়েটি কান্নায় ভেঙ্গে পড়ে। সিডিগুলোর প্যাকেটে তার ভালবাসায় লেখা চিঠিগুলো তাহলে কখনো চোখে পড়েনি ছেলেটির- এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘যদি তুমি জানতে’।
ফারিয়া হোসেনের রচনায় এটি পরিচালনা করেছেন আরিফ খান। অভিনয় করেছেন নিশো, সারিকাসহ আরো অনেকে। আজ রাত ১২ টা ২ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে বিরতিহীন এই নাটক।
 
Top