বিদ্যা সিনহা মীম, mim, bidya sinha mim
সুদীর্ঘ পাঁচ বছর পর বড়পর্দায় পা রাখতে যাচ্ছেন লাক্স তারকা বিদ্যা সিনহা মীম। সর্বশেষ ২০০৯ সালের ২০ সেপ্টেম্বর তার অভিনীত বাণিজ্যিক ছবি 'আমার প্রাণের প্রিয়া' মুক্তি পেয়েছিল। যাদিও তার এক বছর আগে প্রয়াত নির্মাতা হুমায়ূন আহমেদের 'আমার আছে জল' ছবির মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। ব্যক্তিগত কিছু কারণে দীর্ঘ দিন মীম চলচ্চিত্র থেকে দূরে ছিলেন।
অবশেষে খালিদ মাহমুদ মিঠুর 'জোনাকির আলো'র মাধ্যমে আবার ছবির কাজ শুরু করেন তিনি। এ ছবিটিই পহেলা বৈশাখে মুক্তি পাচ্ছে। গতকাল ছবির পরিচালক খালিদ মাহমুদ মিঠু সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, "পহেলা বৈশাখে ছবিটির মুক্তির তারিখ চূড়ান্ত হয়েছে। তার আগে ১২ এপ্রিল রাজধানীর শ্যামলী সিনেমা হলে এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।"
'জোনাকির আলো'র কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মীম। এতে তার সহ-শিল্পী হিসেবে আরো রয়েছেন ইমন ও কল্যাণ অ্যান্থনি কোরাইয়া। ছবির গল্পে মীম কবিতা নামে এক সমাজকর্মীর ভূমিকায় অভিনয় করেছেন। মূলত ত্রিভুজ প্রেমের দ্বন্দ্ব নিয়েই ছবির প্রেক্ষাপট গড়ে উঠেছে।
বর্তমানে মীম 'তারকাঁটা' ছবির শুটিং নিয়ে তুমুল ব্যস্ত সময় পার করছেন। তাছাড়া তার হাতে আরো দুটি ছবি রয়েছে। সে দুটি হলো 'তুমি সন্ধ্যার মেঘমালা' ও 'পদ্মপাতার জল'। ছবি দুটির শুটিং অনেক আগেই শুরু হয়েছে।
মীম জানান, হাতে থাকা ছবিগুলোর কাজ শেষ না হওয়া পর্যন্ত আপাতত নতুন কোনো চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হবেন না। তবে এর ফাঁকে ফাঁকে বিশেষ দিবসের নাটক-টেলিছবিতে অভিনয় করে যাবেন।
চলচ্চিত্রের ক্যারিয়ার প্রসঙ্গে মীম বলেন, "আমি দক্ষ অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখি। চলচ্চিত্র হচ্ছে অভিনয়শিল্পীদের সবচেয়ে শক্ত প্লাটফরম। এখানে সফলতা পাওয়াটাই সবার স্বপ্ন থাকে। এর আগেও দুটি ছবিতে অভিনয় করে দর্শকদের কাছ থেকে দারুণ সাড়া পেয়েছি। আগামী ছবিগুলো নিয়েও আমি আশাবাদী। বিশেষ করে 'জোনাকির আলো' ছবিটি আমার চলচ্চিত্র ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করবে বলে আশা করি।"
 
Top