বিপাশা হায়াত, bipasha hayat
মঞ্চ ও ছোট পর্দার বিশিষ্ট অভিনেত্রী বিপাশা হায়াত তার কর্মধারাকে ত্রিধারায় বিভক্ত করেছেন। অভিনয়, লেখালেখি এবং আকাআকি এই তিনটি কাজ নিয়েই সময় কাটছে তার। তবে দীর্ঘদিন অভিনয় থেকে দূরে ছিলেন বিপাশা। গত ঈদের পর আর তাকে ছোটপর্দায় দেখা যায়নি। কিন্তু সোমবার থেকে আবার অভিনয়ে ফিরেছেন তিনি।
কয়েকদিন পরই দেশটিভির প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে ইমরাউল রাফাত একটি খন্ড নাটক নির্মাণ করছেন। আর এর মাধ্যমেই টানা কয়েক মাস পর অভিনয়ে ফিরেছেন বিপাশা। পরিচালক জানান, এই নাটকের নাম 'সম্পর্কের আড়ালে'। এর গল্পে গুরুত্বপূর্ণ কিছু মেসেজ রয়েছে, যেগুলো দর্শকদের উপকারে আসবে।
'সম্পর্কের আড়ালে'র স্ক্রিপ্ট পছন্দ হওয়ায় বিপাশা হায়াত এতে অভিনয়ে সম্মত হয়েছেন। এছাড়া তৌকীর আহমেদের পরিচালনায় ২১ মার্চ থেকে বিপাশার আরেকটি খন্ড নাটকে অভিনয়ের কথা রয়েছে।
এদিকে, বিপাশা হায়াত লেখালেখির কাজও নিয়মিত চালিয়ে যাচ্ছেন। একসঙ্গে কয়েকটি খন্ড নাটক লিখছেন তিনি। অচিরেই সেগুলোর শুটিং শুরু হবে বলে। তাছাড়া একটি ধারাবাহিক নাটকও লেখার পরিকল্পনা রয়েছে তার। বিপাশা হায়াত বইও লেখেন।
উল্লেখ্য, ২০১২ সালের একুশে বইমেলায় তার লেখা 'ঘুম ভাঙ্গা মানুষের গল্প' শিরোনামে একটি গল্পগ্রন্থ প্রকাশিত হয়। বিপাশা একজন দক্ষ চিত্রশিল্পীও বটে। বছর দুয়েক আগে বেঙ্গল শিল্পালয় গ্যালারিতে টানা ১০ দিন 'ভ্রমি বিস্ময়ে' নামের একক চিত্র প্রদর্শনী করে দারুণ প্রশংসিত হয়েছিলেন তিনি।
তাছাড়া কয়েকদিন ধরে মহাখালী ডিওএইচএসের দুটি যৌথ প্রদর্শনীতে তার অাঁকা কয়েকটি ছবি প্রদর্শিত হচ্ছে। এছাড়া তার সংগৃহীত কিছু সিগনেচার নিয়ে ২১ মার্চ থেকে একটি প্রদর্শনী শুরু হওয়ার কথা রয়েছে। প্রচ্ছদশিল্পী হিসেবেও বিপাশার বেশ খ্যাতি রয়েছে। সর্বশেষ একুশের বইমেলা উপলক্ষে বাবা আবুল হায়াতের 'শোধ' শিরোনামের গল্পগ্রন্থটির প্রচ্ছদ অাঁকেন তিনি। তবে এর আগেও বেশ কিছু বইয়ের প্রচ্ছদ এঁকেছেন বিপাশা।
 
Top