তারিন, tarin
কয়েক মাস ধরে মিডিয়ায় নেই তারিন। তাই অনেকেই ভেবেছিলেন তারিন কী ধীরে ধীরে হারিয়ে যাচ্ছেন! কিন্তু তা নয়। মূলত ব্যক্তিগত কিছু কাজে আমেরিকায় গিয়েছিলেন তিনি। সেখানে তার বেশ কজন আত্মীয়-স্বজন রয়েছেন। ব্যক্তিগত কাজের পাশাপাশি তাদের সান্নিধ্যে কিছুটা সময় কাটাতেই সেখানে গিয়েছিলেন তিনি।
তবে ৯ মার্চ আবার ঢাকায় ফিরে আসেন তিনি। আর ফিরেই অভিনয়ে সরব হয়ে ওঠেন। ১২ মার্চ থেকে সাভারের আকরান বাজার সংলগ্ন একটি গ্রামে 'অনুচ্ছেদ ৭১'-এর শুটিং শুরু করেন তারিন। মুক্তিযুদ্ধের সময়কার একটি ছোট্ট ঘটনা নিয়ে এর কাহিনী আবর্তিত হয়েছে। এখানে তারিন আয়েশা চরিত্রে অভিনয় করেছেন। নাটকটি পরিচালনা করেছেন শান্তা রহমান। এ নাটকে তারিনের অভিনয় নিয়ে তিনি বেজায় খুশি।
পরিচালক সংবাদমাধ্যমকে জানান, এ নাটকে চরিত্রের গভীরে মিশে যাওয়ার জন্য তারিন আপ্রাণ চেষ্টা করেছেন। ঢাকার বাইরে গিয়ে অভিনয় করাটা শিল্পীদের জন্য বেশ কষ্টসাধ্য বিষয়। তারপরও তারিন শতভাগ মনোযোগ দিয়ে এতে অভিনয় করেছেন।
এ প্রসঙ্গে তারিন বলেন, "শান্তার সঙ্গে আমার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। পরিচালক হিসেবেও ও বেশ দক্ষ। আমেরিকায় যাওয়ার আগেই ও আমাকে গল্পটি শুনিয়েছে। ওই সময়ই আমি তাকে প্রতিশ্রুতি দিয়েছিলাম, ঢাকায় ফিরে এসে এ নাটকে অভিনয় করব। আমি আমার কথা রেখেছি। শান্তাও বেশ গুছিয়ে কাজ করছে। এতে '৭১-এর চিত্রপট বেশ সুস্পষ্টভাবেই ফুটে উঠছে। সব মিলিয়ে বলতে হবে, মানসম্পন্ন একটি নাটক নির্মিত হচ্ছে। আশা করি, নাটকটি সবার পছন্দ হবে।"
পরিচালক জানান, স্বাধীনতা দিবসের বিশেষ আয়োজনের অংশ হিসেবে ২৮ মার্চ এটিএন বাংলায় নাটকটি প্রচার হবে। এতে আরো অভিনয় করেছেন শাহাদাত, সবুজ ও রিপন। এদিকে তারিন এরই মধ্যে নিয়াজ মাহবুবের পরিচালনায় নতুন ধারাবাহিক নাটক 'কালো মকমল'র কাজও শুরু করেছেন। অন্যদিকে এ মাসের শেষ দিকে তারিকুল ইসলামের 'বেওয়ারিশ মানুষ' নাটকের কাজ শুরু করবেন তিনি।
 
Top