এবারই প্রথম বাংলাদেশে গৃহিণীদের নিয়ে তৈরি করা হয়েছিল হোম মেকার অব দ্যা ইয়ার নামের একটি রিয়েলিটি শো। বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪ প্রথমবারের মতো আরএফএল এর সৌজন্যে এইরকম প্রোগ্রাম তৈরি করা হয়।গৃহিণীদের কাজের স্বীকৃতি দিতে ভিন্ন ধর্মী এই অনুষ্ঠানের ব্র্যান্ড এ্যাম্বাসিডর ছিলেন চিত্র নায়িকা মৌসুমী।
বাছাই পর্বে মোট ছয়জন প্রতিযোগিনীর মধ্যে থেকে তিনজন সেরা গৃহিণী নির্বাচিত হন। দর্শকদের ভোট ও বিচারকদের দেওয়া নম্বরের ভিত্তিতে এ স্থান নির্ধারণ করা হয়।
এক লাখ ২১ হাজার ৪৩৪ ভোট ও বিচারকদের নম্বরের ভিত্তিতে সেরা গৃহিণী হন লিটা, এরপর ৩৪ হাজার ৮০৮ ভোট পেয়ে দ্বিতীয় হন নাজনীন। তৃতীয় স্থান অধিকারী শারমিন পান চার হাজার ২শ’ ভোট।
প্রথমস্থান অধিকারী পাবেন ঢাকা শহরে একটি ফ্ল্যাট। দ্বিতীয় স্থান অধিকারী পাবেন একটি ব্রান্ড নিউ গাড়ি। এছাড়া তৃতীয় স্থান অধিকারী পাচ্ছেন স্ব পরিবারে নেপাল যাওয়ার সুযোগ।
লিটা বলেন, "চিন্তাই করতে পারিনি আমি বিজয়ী হবো। বিজয়ী হতে পেরে আমি খুবই খুশি।"
শুক্রবার সন্ধ্যা ৭টায় এফডিসির দুই নম্বর ফ্লোরে ফাইনাল রাউন্ডে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রাণ আরএফএল গ্রুপের চেয়ারম্যান মাহতাব উদ্দিন, টাইমস মিডিয়ার নির্বাহী পরিচালক এস এম শাহবুদ্দিন।
অনুষ্ঠানে গান পরিবেশন করেন কণ্ঠ শিল্পী ন্যান্সি। এছাড়া ডুয়েট অভিনায় করেন নিরব ও সোহানা সাবা। চিরকুটের গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন তারিন, মৌসুমী হামিদ, রিচি সোলায়মান ও মেহজাবিন।
 
Top