প্রিয়াংকা চোপড়া, priyanka chopra
সিনেমাকে ব্যবসা সফল করতে নায়িকাদের বড় ভূমিকা থাকলেও লাভের বাটোয়ারায় অভিনেত্রীরা পিছিয়ে আছেন, এমনটি কেন হয়? বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়াকে এই প্রশ্নটি করা হয়েছিল। হাসিমুখে তার জবাব ছিলো, অভিনেত্রীদের খুব বেশি ভূমিকা রয়েছে বলে আমি মনে করি না। তবে ছেলেদেরও প্রশংসার ভাগ দেওয়া উচিত। এ বছরের ফেডারেশন অব ইন্ডিয়ান চেম্বার এন্ড কমার্স ফ্রেমসের অনুষ্ঠানে নিজের মন্তব্য তুলে ধরলেন এই মুহুর্তের অন্যতম সফল অভিনেত্রী প্রিয়াঙ্কা। হিট সিনেমায় তার উপস্থিতি রীতিমতো ফ্যাশনে পরিণত হয়েছে। তার মতে, সিনেমায় পুরুষ অভিনেতার চেয়ে নারীদের পারিশ্রমিক কম হলেও আশা করা যায় খুব শিগগিরই এ অবস্থার পরিবর্তন ঘটবে।
প্রিয়াঙ্কা আরো খোলাসা করে বললেন, সিনেমাগুলোতে ২০০ থেকে ৩০০ কোটি রুপি বিনিয়োগ করা হয়। ছবিগুলো হয় পুরুষকেন্দ্রিক। তা ছাড়া বক্স অফিসে সিনেমাকে হিট করাতে নারীদের চেয়ে পুরুষদের কাজ করার সুযোগও বেশি। তবে আমি মনে করি, এখন দর্শকদের একটি বড় অংশ নারীকেন্দ্রিক সিনেমা দেখতে প্রস্তুত রয়েছেন। যদিও পারিশ্রমিকের বেলায় পুরুষ ও নারীর মধ্যে বিস্তর ফারাক রয়েছে, তবুও এখন সিনেমায় বড় অংকের লাভ আনতে অভিনেত্রীদের প্রাধান্য বাড়ছে।
'নো ওয়ান কিলড জেসিকা', 'কাহানি', 'দ্য ডার্টি পিকচার' এবং 'কুইন' সাম্প্রতিক সময়ের নারীকেন্দ্রিক সিনেমার উদাহরণ যা বক্স অফিসে সফলভাবে ব্যবসা করেছে।
ওই অনুষ্ঠানে উপস্থিত টেলিভিশন ব্যক্তিত্ব ও সাংবাদিক নিধি রাজদান তার এক যুগেরও বেশি সময়ের ক্যারিয়ারের অভিজ্ঞতা থেকে বলেন, একমাত্র নায়িকারাই গতানুগতিক এবং আবেদনময়ী চরিত্রের বৈচিত্র্য ফুটিয়ে তোলে। কাজেই নারীদের ভূমিকা সিনেমায় অনেক বেশি।
প্রিয়াঙ্কা এখন গায়িকার পরিচয় পেয়েছেন। বহু গুণে গুণান্বিতা এই অভিনেত্রী বলেন, মেয়েরা আসলে অনেক গুণ ধারণ করে। সিনেমায় সফলতার পর আমি ভাবলাম গানেও কিছু করতে পারি কিনা। এতে ব্যাপক সাড়া পেয়েছি। মেয়েদের পারদর্শীতা দেখানো উচিত।
যদিও এসব কাজে হাঁটি হাঁটি পা পা করে এগিয়ে যাচ্ছি, প্রিয়াঙ্কার জবাব।
সূত্র : হিন্দুস্তান টাইমস
 
Top