কৃষ্ণকলি, krishna kali, krishno koli
সিডি আকারে প্রকাশের পর এবার আন্তর্জাতিকভাবে ওয়েবসাইটে প্রকাশ পেল জনপ্রিয় কণ্ঠশিল্পী কৃষ্ণকলির সর্বশেষ একক অ্যালবাম 'বুনোফুল'। অনলাইনের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে অ্যালবামটি প্রকাশ করেছে ডিজিটাল রেকর্ড লেভেল মাসরুম এন্টারটেইনমেন্ট (এমই লেভেল)।
এখন পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে খুব সহজেই 'বুনোফুল' অ্যালবামের গানগুলো ডাউনলোড করা যাবে। এ সম্পর্কে কৃষ্ণকলি বলেন, 'কিছুদিন হলো অ্যালবামটি আন্তর্জাতিকভাবে ওয়েবসাইটে প্রকাশ করেছি। এর ফলে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা আমার ভক্ত-শ্রোতারা গানগুলো খুব সহজেই সংগ্রহে রাখতে পারবেন। বর্তমান যুগের সঙ্গে তাল মিলিয়ে আমাদেরও এগিয়ে যেতে হবে। তাই অ্যালবামটি অনলাইনে প্রকাশ করলাম।' এদিকে, গত বছর শুরুর দিকে প্রকাশিত হয় কৃষ্ণকলির 'বুনোফুল' অ্যালবামটি। এটি প্রকাশ করে বেঙ্গল মিউজিক।
ইতোমধ্যে অ্যালবামটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। ভিন্ন ধারার ৯টি গান দিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে। এতে স্থানে পেয়েছে সাঁওতালি ও ঝুমুর গান। অ্যালবামটিতে আদিবাসীদের সুদীর্ঘ জীবন সংগ্রাম, প্রেম ও ভালোবাসার কথা ফুটে উঠেছে। গানগুলোর সঙ্গীতায়োজন করেছেন অর্ক। কৃষ্ণকলি বর্তমানে স্টেজ শো আর নতুন অ্যালবামের কাজ নিয়ে ব্যস্ত আছেন। ইতোমধ্যে তিনি তার চতুর্থ একক অ্যালবামের কাজ শুরু করে দিয়েছেন বলে জানিয়েছেন। আগামী বছরের শুরুর দিকে অ্যালবামটি প্রকাশের পরিকল্পনা রয়েছে তার।
উল্লেখ্য, ২০০৭ সালে কৃষ্ণকলির প্রথম একক অ্যালবাম 'সূর্যে বাঁধি বাসা' প্রকাশ পায়। এর তিন বছর বিরতির পর তার দ্বিতীয় একক অ্যালবাম 'আলোর পিঠে অাঁধার' বাজারে আসে। প্রতিটি অ্যালবাম নিয়েই তিনি শ্রোতা-ভক্তদের কাছ থেকে দারুণ সাড়া পেয়েছেন। কৃষ্ণকলি জানান, তিনি দু-তিন বছর পরপর অ্যালবাম প্রকাশ করেন। গানের মান ধরে রাখতেই তার এই পরিকল্পনা। চতুর্থ অ্যালবামটিতেও তিনি নতুন কোনো চমক রাখার চেষ্টা করবেন।
 
Top