৯০ দশকের জনপ্রিয় রূপসী নায়িকা তিনি, তবে আজও তাঁর সৌন্দর্য তরুণদের হৃদয় মাত করে। সুপারস্টার খ্যাত এই অনন্ত যৌবনা সুন্দরীর ডাগর ডাগর চাহনি কেড়ে নিয়েছে হাজারো পুরুষের রাতের ঘুম। সময় যেন থমকে গিয়েছে তাঁর সামনে, অনন্ত যৌবনের গোপন সেই রহস্য যেন মুঠোবন্দী করেছেন তিনি এক ইশারায়। যার এক ঝলকে কুপোকাত এখনো পুরো বলিউড। প্রিয় এই নায়িকা সম্পর্কে কতটুকু জানেন আপনি? যদি জানার আগ্রহ থাকে তো পরতে পারেন এই ফিচার। আজ আমরা হাজির হলাম সেই রূপসী নায়িকা শ্রীদেবী সম্পর্কে অজানা এবং চমকপ্রদ কিছু তথ্য নিয়ে, যা আপনি আগে জানতেন না!
শ্রীদেবী, sridebi
(১) ১৯৬৩ সালে ১৩ আগস্ট ভারতের তামিনারু দেশের বীরুধনগরীর একটি তামিল পরিবারে জন্মগ্রহণ করেন এই অভিনেত্রী।
(২)শ্রীদেবীর বাবা ছিলেন একজন উকিল এবং মা ছিলেন গৃহিণী। মাতৃভাষা ছিল তামিল।
(৩) ছোটবেলা থেকেই নাচের প্রতি শ্রীদেবীর ভীষণ আগ্রহ ছিল। ৫ বছর বয়সে একদিন বাবা-মার সাথে রেস্টুরেন্টে বসে ছিলেন। তখন হঠাৎ করেই গানের সাথে সাথে শ্রীদেবী নাচা শুরু করে দিলেন। ততক্ষন পর্যন্ত নাচ চলল, যতক্ষনে তার বাবা তাকে সেখান থেকে টেনে নিয়ে না এলেন।
(৪) কিন্তু সবার সামনে সেদিন নেচে বাবা-মার মান সম্মান ডোবালেও ওই দিনটির জন্যই সিনেমায় অভিনয়ের প্রস্তাব পান এই অভিনেত্রী। সিনেমার প্রস্তাব নিয়ে প্রোডিউসার বাসায় হাজির। তবে বাবা কোনভাবেই শ্রীদেবী সিনেমায় কাজ করতে দেবেন না, বাসা থেকে বের করে দিলেন প্রোডিউসারকে। কিন্তু পর দিন আবারও সেই প্রোডিউসার বাসায় এলেন এবং শ্রীদেবীর মাকে রাজি করিয়ে ফেললেন। এভাবেই মাত্র ৫ বছর বয়সেই পর্দায় পা রাখেন এই অভিনেত্রী।
(৫) ১৯৬৭ সালে তামিল সিনেমা ‘কান্ধান কারুনাই’ চরিত্রের জন্য পরিচালক মাথার চুল ফেলে দিতে বললে শ্রীদেবীর মা কান্নায় ভেঙে পড়েন আর বলেন তার মেয়ে কিভাবে ন্যাড়া মাথায় স্কুলে যাবে। পরবর্তীতে শ্রীদেবীকে উইগ পরানো হয়।
(৬)সিনেমার কারণে শ্রীদেবীর পড়াশোনায় মনোনিবেশ করা অনেক কষ্টসাধ্য হয়ে ওঠে। দিন-রাত সিনেমার শুটিংয়েই ব্যস্ত থাকতেন এই অভিনেত্রী। আর এমন পরিস্থিতি কিছুতেই মেনে নিতে পারেননি তার বাবা-মা। কিন্তু অনেক চেষ্টা করেও শ্রীদেবীর পড়াশোনা আর করা হল না।
শ্রীদেবী, sridebi
(৭)তামিলের জনপ্রিয় সব তারকার সাথে একের পর এক হিট সিনেমা উপহার দিয়ে গেছেন এই অভিনেত্রী তার নায়কের তালিকায় ছিলেন রজনিকান্ত এবং কামাল হাসানের মতো অভিনেতারা।
(৮)১৯৭৯ তে ‘ষোলোয়া সাভান’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে পা রাখেন। কিন্তু সিনেমাটি বক্স অফিসে তেমন ব্যবসা করতে না পারলে দক্ষিনী সিনেমায় অভিনয় করেন এবং ১৯৭৯ সালে ১৯ টি হিট ফিল দিয়ে রেকর্ড ভাঙ্গেন এই অভিনেত্রী।
(৯) এরপর ১৯৮৩ সালে ‘হিম্মাতওয়ালা’ সিনেমা দিয়ে বলিউডে পা রাখেন এবং এই সিনেমায় তার নাচের দক্ষতা নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়।
(১০) চাঁদনী এবং সাদমা সিনেমায় প্লেব্যাক করেন।
(১১)নিজের জন্মদিন পালন করতে একেবারেই পছন্দ করেন না এই অভিনেত্রী।
(১২) এই তথ্য হয়ত কেউ জানে না যে, বলিউদের সেই সময়ের জনপ্রিয় অভিনেত্রী রেখার সাথে শ্রীদেবীর বেশ ভালো বন্ধুত্ব ছিল। শুধু তাই নয় রেখাই তাকে হিন্দি সিনেমায় অভিনয়ের হাতে কলমে শিক্ষা দিয়ে থাকতেন। তাদের মধ্যকার সম্পর্ক এতটাই গভীর ছিল যে শ্রীদেবী সিনেমার সেট থেকেই রেখাকে চিঠি লিখতেন।
(১৩)নাগীন সিনেমা ঋষি কাপুর এবং অমরেশ পুরির মতো অভিনেতা থাকতেও সিনেমায় নাগিন চরিত্রে শ্রীদেবীর অভিনয় এবং নাচ সবার নজর কাড়ে। শুধু তাই নয় শ্রীদেবীকে এই সিনেমা অফার করার আগে জয়া প্রদাকে দেয়া হয়েছিল কিন্তু সাপ ভিতি থাকার কারণে জয়া তখন সিনেমাটি করেননি।.
(১৪) বলিউডের নামকরা প্রোডিউসার বনি কাপুরের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার আগে শ্রীদেবী মিঠুণ চক্রবর্তীর সাথে পালিয়ে বিয়ে করে বসেন। কিন্তু অদ্ভুত ব্যাপার হল সেই বিয়ের আজও পর্যন্ত কাগজে কলমে বিচ্ছেদ ঘটেনি। অন্যদিকে শ্রীদেবী এখন বনি কাপুরের স্ত্রী।
 
Top