পিট, brad pit
প্রযোজক হিসেবে ‘টুয়েলভ ইয়ার্স আ স্লেভ’-এর জন্য অস্কার পাওয়ার পর ট্রফি কোথায় সাজিয়ে রাখবেন, বুঝতে পারছেন না ব্র্যাড পিট।

অভিনেতা হিসেবে খ্যাতি এবং জনপ্রিয়তার শীর্ষে আছেন এখনও, কিন্তু অভিনয়ের জন্য জোটেনি কোনো অস্কার। তবে এ জন্য ক্ষোভ নেই ব্র্যাড পিটের মনে।

বরং প্রযোজক হিসেবে অস্কার পাওয়ার পর এবার কোথায় সাজিয়ে রাখবেন এই সোনালি মানবকে, তা নিয়ে চিন্তায় পড়েছেন পিট।

এ বছর সেরা সিনেমা হিসেবে অস্কার পায় ড্রামা ধাঁচের ‘টুয়েলভ ইয়ার্স আ স্লেভ’। অস্কারের ট্রফি হাতে নেন সিনেমার প্রযোজক ব্র্যাড পিট।

ইঅনলাইনকে পিট বলেন, “আমি বুঝতে পারছি না, ট্রফিটি আমি কোথায় রাখব। কোনোদিন ভাবিনি আমি অস্কার পাব, তাই ট্রফি কোথায় রাখব তা নিয়ে চিন্তাও করিনি।”

অভিনেতা হিসেবে বহুবার মনোনয়ন পেয়েও অস্কার পাননি যেসব দুর্ভাগা অভিনেতা, তাদের অন্যতম ব্র্যাড পিট। সেরা অভিনেতা হিসেবে অস্কার মনোনয়ন পেয়েছেন তিনবার, কিন্তু এখনও সুপ্রসন্ন হয়নি ভাগ্য।

১৯৯৬ সালে সাই-ফাই সিনেমা ‘টুয়েলভ মাঙ্কিজ’-এ মানসিক রোগীর চরিত্রে অভিনয় করে পার্শ্বচরিত্রে সেরা অভিনেতা হিসেবে পেয়েছিলেন প্রথম অস্কারের মনোনয়ন। কিন্তু সে বছর ‘দ্য ইউজুয়াল সাসপেক্ট’-এর জন্য ট্রফি চলে যায় কেভিন স্পেসির হাতে।

১ বছর পর ২০০৮ সালে মুক্তি পায় পিট অভিনীত সিনেমা ‘কিউরিয়াস কেইস অফ বেঞ্জামিন বাটন’। এই সিনেমার জন্য সেরা অভিনেতা হিসেবে অস্কার মনোনয়ন পান তিনি। তবে ‘মিল্ক’-এ অভিনয় করে ট্রফিটি নিয়ে যান শন পেন।

২০১২ সালে ‘মানিবল’ সিনেমার জন্য আরও একবার অস্কার মনোনয়ন পেয়েছিলেন পিট। সেবার তাকে হারিয়েছেন ‘দ্য আর্টিস্ট’-খ্যাত জ্য দুজারদিন।

হিস্টোরিকাল ড্রামা ‘টুয়েলভ ইয়ার্স আ স্লেভ’ নির্মিত হয়েছে দাসপ্রথাকে কেন্দ্র করে। এটি পরিচালনা করেছেন স্টিভ ম্যাককুইন।

নয়টি ক্যাটাগরিতে মনোনয়ন পাওয়ার পর ৮৬তম অস্কারের আসরে সেরা সিনেমার পুরস্কার পেয়েছে ‘টুয়েলভ ইয়ার্স আ স্লেভ’। এই সিনেমায় অভিনয় করে পার্শ্বচরিত্রে সেরা অভিনেত্রীর অস্কার পেয়েছেন লুপিতা নিয়নগো। 
 
Top