আফজাল হোসেন, afzal hossain, afjal hossin
জনপ্রিয় অভিনেতা-নির্মাতা আফজাল হোসেনকে বরাবরই নাটক- সিনেমায় অভিনয় করতে দেখা গেলেও এবার তার ভিন্ন রূপটি সবার সামনে উন্মোচিত হল। এবার একটি অনুষ্ঠানের মঞ্চ নির্দেশনা দিয়েছেন। বৃহস্পতিবার ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে মেহেরপুরের বৈদ্ব্যনাথ তলায় আয়োজিত বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক নির্দেশনা দেন তিনি।
এ অনুষ্ঠানে নৃত্য, সঙ্গীতসহ বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে। মঞ্চের অঙ্গসজ্জার ব্যবস্থাপনার দায়িত্ব পালন করে আফজাল হোসেনের বিজ্ঞাপনী প্রতিষ্ঠান 'মাত্রা'।
এ প্রসঙ্গে আফজাল হোসেন সংবাদমাধ্যমকে বলেন, "মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত মুজিবনগরে আয়োজিত অনুষ্ঠানের মঞ্চ নির্দেশনা দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। কেননা এখানেই মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার গঠন করা হয়েছিল। তাই এখানে অনুষ্ঠান করার জন্য মঞ্চ নির্দেশনা দেয়ার প্রস্তাব পেয়ে সঙ্গে সঙ্গেই রাজি হয়ে যাই।
তিনি আরও বলেন, "সত্যিকারার্থে এ ধরনের অনুষ্ঠানে কাজ করার সুযোগ বারবার আসে না। এ কারণে সুযোগটি হাতছাড়া করিনি। অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরে আমি আনন্দিত।"
এ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বিশিষ্ট কণ্ঠশিল্পী আবদুল জব্বার, তিমির নন্দী, ক্লোজআপ তারকা বিউটি এবং মশিউর রহমান রিংকু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মেহেরপুরের জেলা প্রশাসক ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে অনুষ্ঠানটি আয়োজন করে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।
এদিকে আফজাল হোসেন আসছে ঈদের জন্য কয়েকটি নাটকে অভিনয় করবেন বলে জানিয়েছেন। এছাড়া তিনি আফসানা মিমির প্রথম চলচ্চিত্র 'রান' ছবিতে অভিনয় করেছেন। ছবিটির গল্প ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ ও বেঙ্গল টাইগার্স নামের এক ক্রিকেট দলকে ঘিরে আবর্তিত হয়েছে। এতে আফজাল হোসেনকে ক্রিকেট বোর্ডের সভাপতির ভূমিকায় দেখা যাবে।
 
Top