Riche Solayman, রিচি সোলায়মান
রিচি সোলায়মান ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী। রিচি সোলায়মান যখন মিডিয়ায় পা রাখেন তখন তার সঙ্গে প্রতিযোগিতায় অনেকেই ছিলেন। রিচি নিজের মেধা আর অভিনয়শৈলী দিয়ে অনেকেরই মাঝে নিজের উজ্জ্বল অবস্থান তৈরি করে নেন। পরিণত হন দর্শকের ভালোলাগা এক অভিনেত্রীতে। 

শিক্ষাজীবন:
রিচি সোলায়মান ঢাকার সেন জুড স্কুল থেকে প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন। পরবর্তীতে এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন।
পরিবার
ঢাকায় জন্মগ্রহণ করা রিচি সোলায়মান এর পিতার নাম এম.এম সোলায়মান। ২০০৮ সালে যুক্তরাষ্ট্র প্রবাসী রাশেক-উর-রহমানকে বিয়ে করেন রিচি। রাশেদ নিউ ইয়র্ক পুলিশ বিভাগে কর্মরত। ২০১০ সালে জন্ম নেয় এ দম্পতির একমাত্র সন্তান রায়ান রিদোয়ান মালিক।
Riche Solayman, রিচি সোলায়মান
অভিনেত্রী রিচি সোলায়মান:
১৯৮৯ সালে মামুনুর রশীদের রচনা ও মোস্তাফিজুর রহমানের প্রযোজনায় বিটিভিতে প্রচারিত 'ইতি আমার বোন' নাটকের মাধ্যমে অভিনয়ে আসেন রিচি সোলায়মান। 'বার্জার পেইন্ট', 'ফেয়ার অ্যান্ড লাভলী'সহ বেশ কিছু বিজ্ঞাপনের মডেল হয়েছেন। এছাড়া উপস্থাপনাতেও হাতেখড়ি হয়েছে রিচি সোলায়মানের।
প্রযোজক রিচি সোলায়মান:
“নীলাঞ্জনা” নামে রিচি সোলায়মানের একটি প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে। তিনি ২০০৯ সালে কম্পকরিম নামে একটি নাটক প্রযোজনা করেছিলেন।
নাট্যকার রিচি সোলায়মান:
অভিনয় আর সংসারের পাশাপাশি রিচি নাটক রচনাও করেন। তার লেখা প্রথম নাটক ছিল বাবা দিবসকে কেন্দ্র করে ‘আলোয় ভুবন ভরা’। এরপর লিখেছিলেন ‘রূপার শেষকথা’ এবং ‘ওপারে একা’।
 
Riche Solayman, রিচি সোলায়মান
চলচ্চিত্রে রিচি সোলায়মান:
শাহনেওয়াজ কাকলী পরিচালিত “নিরব প্রেম” নামে একটি চলচ্চিত্রে অভিনয় করার জন্য রিচি সোলায়মান চুক্তিবদ্ধ হয়েছেন। এ চলচ্চিত্রে তার বিপরীতে অভিনয় করবেন চিত্রনায়ক নিরব। 
 
Top